বন অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২২, Forest Guard Job circular 2022

Forest Guard Job circular 2022

by মাহবুব সজল

বন অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২২

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের আওতাধীন বন অধিদপ্তরের অধীনে বন সংরক্ষকের দপ্তর, খুলনা একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, যাতে ২ টি ক্যাটাগরিতে মোট ৪৬ জনকে নিয়োগ দেওয়া হবে। ফরেস্ট গার্ড ও অফিস সহকারি পদে নারী-পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। নিম্নে অফিসিয়াল বিজ্ঞপ্তি সহ আবেদনের লিংক দেওয়া হল। আপনারা যাহারা আবেদন করতে ইচ্ছুক তারা বিজ্ঞপ্তিটি ভালভাবে দেখে আবেদন করার জন্য অনুরোধ করা হল। সকল চাকুরি, শিক্ষা ও প্রশিক্ষনের নির্ভরযোগ্য বিজ্ঞপ্তি/খবর পেতে আমাদের ইউটিউব চ্যানেল ও ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

Forest Guard Job circular 2022

১। পদের নাম : ফরেস্ট গার্ড
শিক্ষাগত যোগ্যতা : উচ্চ মাধ্যমিক পাস
বেতন স্কেল : ৯,০০০/- থেকে ২১,৮০০/-
শূন্য পদের সংখ্যা : ৪১ টি
২। পদের নাম : অফিস সহায়ক
শিক্ষাগত যোগ্যতা :  মাধ্যমিক পাস
বেতন স্কেল : ৮,২৫০/- থেকে ২০,০১০/-
শূন্য পদের সংখ্যা : ৫ টি

 

যেসকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন :

খুলনা বিভাগ : যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার প্রার্থীরা আবেদনের সুয়োগ পাবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় খুলনা বিভাগের সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স : প্রার্থীর বয়স ০১ ডিসেম্বর ২০২২ তারিখে ১৮-৩০ এর মধ্যে, তবে মুক্তিযোদ্ধা কোটায় মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য ১৮-৩২ বছর।

আবেদন ফি : আবেদন ফি ১১২ টাকা যাহা একটি প্রিপেইড টেলিটক মোবাইল এর মাধ্যমে এসএমএস এ জমা দিতে হবে আবেদন করার ৭২ ঘন্টার মধ্যে।

আবেদনের সময়সীমা : আবেদন ০১ ডিসেম্বর ২০২২ তারিখে শুরু হয়ে ২২ ডিসেম্বর ২০২২ পর্যন্ত চলবে।

আবেদনের মাধ্যম : আবেদনপত্র অনলাইনে পূরণ করতে হবে। http://bfdkc.teletalk.com.bd/ লিংকে গিয়ে আবেদন পুরন করতে হবে। তবে কোন প্রার্থী দুইটি পদের জন্য আবেদন করতে পারবেন না।

You may also like